Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ ফেব্রুয়ারি ২০২৩

সিরাজগঞ্জ ৬৮ মেঃওঃ সোলার পার্ক প্রজেক্ট এর জন্য পিপিএ ও আইএ স্বাক্ষর অনুষ্ঠান


প্রকাশন তারিখ : 2023-01-12

 

সিরাজগঞ্জ ৬৮ মেঃওঃ সোলার পার্ক প্রজেক্ট এর জন্য বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) এবং বাংলাদেশ-চায়না রিনিউএবল এনার্জি কোম্পানি (প্রাইভেট) লিঃ (বিসিআরইসিএল) এর মধ্যে বিদ্যুৎ ক্রয় চুক্তি (পিপিএ) স্বাক্ষর এবং বিদ্যুৎ বিভাগবিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি) এবং বাংলাদেশ-চায়না রিনিউএবল এনার্জি কোম্পানি (প্রাইভেট) লিঃ (বিসিআরইসিএল) এর মধ্যে ইমপ্লিমেন্টেশন এগ্রিমেন্ট (আইএ) স্বাক্ষর অনুষ্ঠান ০৯-০১-২০২২ তারিখে বেলা ১২.৩০ ঘটিকায় মুক্তি হল (লেভেল ১৪) বিদ্যুৎ ভবনঢাকায় অনুষ্ঠিত হয়।  

 

 উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রতিমন্ত্রী, বিদ্যুৎজ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়জনাব নসরুল হামিদ, এমপি। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাননীয় সচিববিদ্যুৎ বিভাগবিজ্বাখস মন্ত্রণালয় জনাব মোঃ হাবিবুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় চেয়ারম্যানস্রেডা, জনাব মুনিরা সুলতানা এনডিসিচেয়ারম্যানবাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডপ্রকৌশলী জনাব মোঃ মাহবুবুর রহমান এবং ব্যবস্থাপনা পরিচালকপাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি)প্রকৌশলী জনাব গোলাম কিবরিয়া।  

 

 উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিসিআরইসিএল এর ব্যবস্থাপনা পরিচালক তথা নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিঃ এর প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী জনাব এ. এম. খোরশেদুল আলম। চায়না ন্যাশনাল ইমপোর্ট এন্ড এক্সপোর্ট কর্পোরেশন (সিএমসি) এর ভাইস প্রেসিডেন্ট জনাব চি-ও উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 

 এছাড়া, অনুষ্ঠানে বিদ্যুৎ খাতের সংস্থা প্রধানগণ, বিদ্যুৎ খাত সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সাংবাদিকবৃন্দসহ সিএমসি’র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।